টেকনাফ সীমান্ত দিয়ে ৬ রোহিঙ্গার অনুপ্রবেশ

কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে ৬ জন রোহিঙ্গার অনুপ্রবেশ ঘটেছে।বৃহস্পতিবার (২৯ এপ্রিল) মিয়ানমারের মংডু থেকে টেকনাফ সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করে শালবাগান ও উনছিপ্রায় রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছে তারা।অনুপ্রবেশকারী রোহিঙ্গারা হচ্ছে মো. আরিফ (২৪), মো.ইউনুছ (২৮), বশির আহম্মদ(২৫),
সোনা আলী(৫৬), মো. সৈয়দ আলম (৪৭) ও  মো. শওকত আলী (৩৭)।বিষয়টি নিশ্চিত করে ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক মো. তারিকুল ইসলাম জানান, ২০১৭ সালে মিয়ানমারে সহিংসতা চলাকালে তারা গ্রেফতার হয়ে সে দেশের জেলহাজতে আটক ছিল।

কিছুদিন পূর্বে তারা মিয়ানমার জেল হতে মুক্তি পেয়ে বৃহস্পতিবার মংডু সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করে ক্যাম্প-২২ (উনচিপ্রাং) এবং ক্যাম্প-২৬ (শালবাগান) এ অবস্থান করছে।বিষয়টি ক্যাম্পের মাঝিরা অবগত আছে এবং বিষয়টি স্ব স্ব ক্যাম্প সিআইসিকে অবগত করা হয়েছে। তাদের গতিবিধির উপর গোয়েন্দা নজরদারী অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।অনুপ্রবেশকারীরা মিয়ানমারের আকিয়াব জেলার মংডু গৌজিবিল এলাকার বাসিন্দা।এর আগে গত ২৭ এপ্রিল কবির আহমদ ও ফেডান নামে অপর দুই রোহিঙ্গার অনুপ্রবেশ ঘটেছিল। এনিয়ে গত কয়েকদিনে মোট ১১ রোহিঙ্গার অনুপ্রবেশ ঘটেছে বলে জানা গেছে।