ঢাকা মহানগর উত্তর আয়োজিত মিছিলে বিনা উসকানিতে পুলিশ হামলা

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘চলমান ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করতেই বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার করছে অবৈধ সরকার। আর সেই গ্রেপ্তারের শিকার হয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।’ আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন,সারা দেশে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের দমন-নিপীড়নের ধারাবাহিকতায় গত ৩ জুন ছাত্রদল নেতাকর্মীদের গ্রেপ্তার ও তাদের ওপর নৃশংস হামলা চালায় পুলিশ। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, জাতীয়তাবাদী শক্তি ধ্বংসে সরকারি চক্রান্ত ও নীলনকশা রুখে দিয়ে দুঃশাসন, দুর্নীতি, অন্যায় ও অবিচারের বিরুদ্ধে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীরা দমন-নিপীড়ন উপেক্ষা করে আরো প্রতিবাদী হয়ে উঠবে।

কেন্দ্রীয় ছাত্রদলের কর্মসূচি পালনকালে জয়পুরহাট, ঢাকা মহানগর উত্তর ও খুলনায় ছাত্রদল নেতাকর্মীদের গ্রেপ্তার এবং রাজশাহী মহানগর ছাত্রদলের নেতাকর্মীদের ওপর পুলিশের ন্যাক্কারজনক হামলা ও তাদেরকে গুরুতর আহত করার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির মহাসচিব।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, পূর্বঘোষিত কর্মসূচি পালন করতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন ছাত্রদল জয়পুরহাট জেলা সভাপতি মামুনুর রশিদ প্রধান, জয়পুরহাট সরকারি কলেজ ছাত্রদলের সদস্য সচিব পিয়াস আহমেদ পৃথিবী, পৌর ছাত্রদলের সাবেক সহসভাপতি তৌহিদুজ্জামান সোহাগ, শহর ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুর রহমান পাপন, পৌর ছাত্রদল নেতা তামিম ইকবাল, ইমন ও উপজেলা ছাত্রদল নেতা রঞ্জু।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও জানান, ঢাকা মহানগর উত্তর আয়োজিত মিছিলে বিনা উসকানিতে পুলিশ হামলা চালিয়ে মহানগর ছাত্রদল নেতা দেলোয়ার হোসেন ও মো. সাজ্জাদ হোসেনকে গ্রেপ্তার করে। পুলিশ গ্রেপ্তার করে খুলনা জেলার পাইকগাছা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ইমরান বাসার, পাইকগাছা পৌর ছাত্রদলের সাবেক সভাপতি গাজী ফয়সাল রাশেদ সনিকে।

বিএনপির এই মহাসচিব বলেন, ‘আমি ছাত্রদলের উল্লিখিত নেতাকর্মীদের গ্রেপ্তার ও তাদের ওপর ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। আহত নেতাকর্মীদের দ্রুত সুস্থতা কামনা করছি।